| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে শ্রমজীবীরা চোখে সরষে ফুল দেখছে : ইরান


নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে শ্রমজীবীরা চোখে সরষে ফুল দেখছে : ইরান


রহমত নিউজ ডেস্ক     02 May, 2023     07:34 PM    


বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি শ্রমজীবী মেহনতি মানুষকে দিশেহারা করছে, নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে শ্রমজীবীরা চোখে সরষে ফুল দেখছে। শ্রমিকদের আয়ের সঙ্গে ব্যয়ের মিল নেই। বেতন না বাড়লেও দ্রব্যমূল্য আকাশ চুম্বি। দফায় দফায় চাল, ডাল, তেল, পেঁয়াজ ও চিনির দাম বেড়ে এখন নাগালের বাইরে। দেশে জনগণের সরকার না থাকায় দুর্নীতি-লুটপাট ও অর্থপাচারের কারণে দ্রব্যমূল্য লাগামহীন।

আজ (২ মে) মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয়ে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বাংলাদেশ লেবার পার্টির ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। পার্টির ঢাকা মহানগর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির মহাসচিব ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, অর্থ সম্পাদক রাসেল সিকদার লিটন, প্রচার সম্পাদক মনির হোসেন ও ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ। সভা পরিচালনা করেন পার্টির ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মো. হুমাউন কবির।

ইরান বলেন, মে দিবস পালন এখন শুধুই আনুষ্ঠানিকতা। দুর্নীতি-লুটপাট ও অর্থপাচারের কারণে দেশে আজ ভয়াবহ সংকট তৈরি হয়েছে। শ্রমিকের ন্যায়্য মজুরি কাঠামো এখনো আশার বাণী। ঝুঁকিপূর্ণ কর্মক্ষেত্র, নারী শ্রমিকদের নিরাপত্তা ও বেতন বৈষম্য প্রকট আকার ধারণ করছে। শিল্প কল-কারখানা ক্রমশ বন্ধ হওয়ায় লাখ লাখ শ্রমিক মানবেতর জীবনযাপন করছেন। অর্থনৈতিক মন্দার কারণে শিল্প প্রতিষ্ঠানগুলো ক্রমশ রুগ্ন ও উৎপাদন সক্ষমতা হারাচ্ছে। এভাবে চলতে থাকলে দেশে ভয়াবহ গণবিস্ফোরণের সম্ভাবনা রয়েছে। তাই শ্রমজীবী মেহনতি মানুষকে দেশ ও অর্থনীতি সুরক্ষার মাধ্যমে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ লড়াই সংগ্রাম গড়ে তুলতে হবে।